Categories সংবাদ

বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম আয়োজিত ‘ আশি ’ প্রকাশনা উৎসব ও সাহিত্য আড্ডা

জ্যাষ্টিন গোমেজ : গত ২৭ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ রোজ শনিবার বিকেল ৫:৩০ মিনিটে, তেজগাঁও মাদার তেরেজা ভবনের একটি কক্ষে বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম আয়োজন করেন ‘ আশি ’ প্রকাশনা উৎসব ও সাহিত্য আড্ড । অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফোরামের সভাপতি খোকন কোড়াইয়া, সেক্রেটারি সুমন কোড়ায়া, উপদেষ্ঠা ফাদার বুলবুল আগষ্টিন রিবেরু ও ড. আলো ডি’রোজারিওসহ আরো অন্যান্য লেখক-লেখিকাবৃন্দ।

বাংলাদেশ খ্রিস্টান লেখক ফোরাম আয়োজিত ‘ আশি ’ প্রকাশনা উৎসব

অনুষ্ঠানের শুরুতে প্রার্থনার পর খোকন কোড়াইয়া তার প্ররম্ভিক বক্তব্যের মধ্যদিয়ে সকলকে স্বাগত জানান। এরপর ‘ আর্শি ‘ প্রকাশনার মোড়ক উন্মোচন করা হয়। আর এই প্রকাশনার মধ্যদিয়ে সভায় শুরু হয় পরিচয় পর্ব ও সাহিত্য আড্ডা।  এখানে সকলে উন্মুক্তভাবে আলোচনায় অংশগ্রহণ করেন। আলোচনায়  ফাদার বুলবুল বলেন, সমাজে আপনারা যেভাবে আলো দিয়ে যাচ্ছেন তা অব্যহত রাখুন। অনেক সীমাবদ্ধতা ও প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও আপনারা নিয়োমিত আপনাদের ফোরামের কাজ চালিয়ে যাচ্ছেন তা সত্যিই  অনুপ্রেরণাদায়ক। কথোপকথনে ফাদার বুলবুল আরো বলেন, লেখক ফোরাম যদি তার তা ঠিকানা হিসেবে খ্রীষ্টীয় যোগাযোগ কেন্দ্রের ঠিকানা ব্যবহার করতে চায় তা পারবে। আমি সে  ক্ষেত্রে সাহায্য সহযোগিতা করব।

তারপর ড. আলো বলেন, আমি লেখক হতে পেরেছি কি না জানি না।  তবে লেখক হওয়ার চেষ্টা করি। আর এর জন্যে প্রচুর লিখি। আর এই লিখতে গিয়ে আমাকে প্রচুর পড়তে হয়। সবাইকে আমি বলব, পড়ার কোন বিকল্প নেই। যত পড়ব, লেখার জন্যে তত উপাদান পাবো।

উল্লেখ্য, সভায় সকলের অংশগ্রহনে ছিল গান পরিবেশনা ও একক কবিতা আবৃত্তি।  সন্ধ্যায় হালকা টিফিনের পর ৭:৩০ মিনিটে সভার সমাপ্তি ঘটে।