সেন্ট মেরিস্ ক্যাথিড্রাল ধর্মপল্লী, রমনাতে ১ম খ্রিস্টপ্রসাদ এবং হস্তার্পন সংস্কার প্রদান

গত ১৭ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ রমনা সেন্ট মেরিস্ ক্যাথিড্রালে রবিবাসরীয় খ্রিস্টযাগে ১০জন প্রার্থীকে প্রথম খ্রিস্টপ্রসাদ এবং ১২ জনকে হস্তার্পন সংস্কার প্রদান করা হয়। খ্রিস্টযাগে পৌরহিত্য করেন আর্চবিশপ বিজয় এনডিক্রুশ ওএমআই এবং সহার্পিত খ্রিস্টযাগে সহায়তা করেন দু’জন ফাদার। খ্রিস্টযাগের শুরুতেই প্রার্থীরা শোভাযাত্রা করে গির্জাঘরে এসে তাদের আসন গ্রহন করে এবং যথারীতি খ্রিস্টযাগ আরম্ভ হয় ।

উপদেশ বাণীতে আর্চবিশপ মহোদয় সহভাগিতা করেন বাণীর আলোকে পরস্পরকে ক্ষমার বিষয়ে। তিনি বলেন, অপব্যয়ী পুত্রকে তার পিতা এবং ব্যভিচারিনি নারীকে যিশু যেভাবে ক্ষমা করেছিলেন আমাদেরও উচিত সেই ভাবে পরস্পরকে ক্ষমা করা। হস্তার্পন প্রার্থীদের উদ্দেশ্য করে বলেন, “তোমরা আজ পবিত্র আত্মাকে পরিপূর্ণভাবে লাভ করবে এবং মনণ্ডলীতে একজন পূর্ণ সদস্য হবে। শিষ্যদের উপর যেমন পবিত্র আত্মা নেমে এসেছিলেন তেমনি তোমাদের উপরও পবিত্র আত্মা নেমে আসবেন। তাই পবিত্র আত্মার দেওয়া দানগুলো সঠিকভাবে চর্চা করতে হবে।” এরপর তিনি প্রার্থীদের হস্তার্পন সংস্কার এবং খ্রিস্টপ্রসাদ সংস্কার প্রদান করেন ।

খ্রিস্টযাগের শেষে প্রার্থীদের ফুল, কার্ড এবং কেক কাটার মাধ্যমে শুভেচ্ছা জানানো হয়।পালপুরোহিত ফাদার আলবার্ট টমাস রোজারিও উপস্থিত সকলকে সার্বিক সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।তবে  ১ম খ্রিস্টপ্রসাদ ও হস্তার্পণ প্রার্থীদেরকে যথোপযুক্তভাবে প্রস্তুত করতে এমসি সিস্টারগণ বিশেষ সহযোগিতা করার জন্য তাদের প্রতি বিশেষ ধন্যবাদ জানানো হয়। উল্লেখ্য খ্রিস্টযাগে প্রায় ২৫০ জন খ্রিস্টভক্ত উপস্থিত ছিলেন।

                                                                                                          -সজল বালা