বান্দুরা সেমিনারীতে ক্ষুদ্রপুস্প সাধ্বী তেরেজার পর্ব উদযাপন

গত ২৯ সেপ্টেম্বর ২০২৩ খ্রিস্টাব্দ, বান্দুরা সেমিনারীর প্রতিপালিকা ক্ষুদ্রপুস্প সাধ্বী তেরেজার পর্ব উদযাপন করা হয়। পর্বীয় খ্রিস্টযাগ উৎসর্গ করেন ঢাকা মহাধর্মপ্রদেশের ভিকার জেনারেল ফাদার গাব্রিয়েল কোড়াইয়া। সহার্পিত খ্রিস্টযাগে আরও ৭জন ফাদার উপস্থিত ছিলেন ।

শোভাযাত্রার মাধ্যমে খ্রিস্টযাগ আরম্ভ হয়। সহভাগিতায়  ফাদার গাব্রিয়েল বলেন,“ বাংলাদেশ মণ্ডলীর গৌরব এবং আর্শীবাদ এই ক্ষুদ্রপুষ্প বান্দুরা সেমিনারী। ২ বছর পরে সেমিনারীর ১০০ বছরের জুবিলী পালন করা হবে। বিগত ১০০ বছর ধরে বাংলাদেশ মণ্ডলীতে এই সেমিনারী অনেক অনেক অনুগ্রহ এবং আশীর্বাদ দিয়ে যাচ্ছে। এই সেমিনারী থেকে আমরা আর্চবিশপ, বিশপ, অনেক যাজক এবং ব্রাদার পেয়েছি।” তিনি আরও বলেন, ক্ষুদ্রপুষ্প সাধ্বী তেরেজা যেমন চার দেয়ালের মধ্য থেকে অনেক মহৎ কাজ করেছেন আমরাও যেন পরিবারের মধ্যে থেকে আমাদের সেবা ও ভালবাসার মাধ্যমে অনেক কাজ করতে পারি। আমরা তার মধ্যস্থতায় অনুনয় করি তিনি যেন স্বর্গ থেকে আমাদের জন্য পুষ্পবারি বর্ষন করেন।

খ্রিস্টযাগের শেষে এই সেমিনারীর ছাত্র যাজকীয় জীবনের ২৫ বছরের জুবিলী পালনকারী ফাদার জেমস ক্রুশ সিএসসিকে শুভেচ্ছা জানানো হয়। সেমিনারীর সহকারী পরিচালক ফাদার শিশির কোড়াইয়া উপস্থিত সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ জ্ঞাপন করেন। বিশেষভাবে, বিগত ৯ দিন নভেনায় এবং পর্বদিনে যারা বিভিন্নভাবে সাহায্য-সহযোগিতা করেছেন। এরপর পর্বীয় আশীর্বাদিত বিস্কুট এবং কার্ড প্রদান করা হয়। সন্ধ্যায়, সেমিনারীর আধ্যাত্মিক পরিচালক ফাদার জেভিয়ার পিউরিফিকেশনের পরিচালনায় ও সেমিনারীয়ানদের পরিবেশনায় যিশুর জন্মের পালা উপস্থাপন করা হয়। উল্লেখ্য, পর্বীয় খ্রিস্টযাগে প্রায় ১৫০০ জন খ্রিস্টভক্ত উপস্থিত ছিলেন।

– সজল বালা