Categories সংবাদ

‘‘মাঘ ফাগুনের গল্পগাথা’ ’বইয়ের মোড়ক উন্মোচন

১৫ এপ্রিল, ২০২৩ খ্রিস্টাব্দে, মাদার তেরেজা ভবন, তেঁজগাও এ জনপ্রিয় লেখিকা জেন কুমকুম ডি’ক্রুজের প্রথম বই ‘‘মাঘ ফাগুনের গল্পগাথা’’ এর মোড়ক উন্মোচন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খ্রীষ্টীয় যোগাযোগ কেন্দ্রের পরিচালক ফাদার বুলবুল আগস্টিন রিবেরু। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর্চবিশপ বিজয় এন ডি‘ক্রুজ ওএমআই। এছাড়াও উপস্থিত ছিলেন বিশপ পল পনেন কুবি সিএসসি, বিশপ থিওটোনিয়াস গমেজ সিএসসি, ড. বেনেডিক্ট আলো ডি’রোজারিও, লেখক খোকন কোড়ায়া এবং অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতেই অতিথিদের ফুলেল শুভেচ্ছা জানানো হয়। লেখিকার ধর্মপল্লী শুলপুরের পালক পুরোহিত ফাদার লিন্টু কস্তার প্রার্থনা ও অতিথিদের প্রদীপ প্রজ্জালনের মধ্যদিয়ে শুরু হয় অনুষ্ঠান। স্বাগত বক্তব্যে ফাদার বুলবুল বলেন, এই বইটি লেখিকার সন্তানের মত যা তার অনেক দিনের প্রচেষ্টা এবং পরিশ্রমের ফসল। এরপর বইয়ের মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি আর্চবিশপ বিজয় এন ডি’ক্রুজ ওএমআই, বিশেষ অতিথি বিশপ পল পনেন কুবি সিএসসি, বিশপ থিওটোনিয়াস গমেজ সিএসসি, ফাদার বুলবুল আগস্টিন রিবেরু, ফাদার লিন্টু কস্তা, ড. বেনেডিক্ট আলো ডি’রোজারিও এবং বইটির লেখিকা জেন কুমকুম ডি’ক্রুজ।

বইটির লেখিকা তার  অনুভুতি প্রকাশে তুলে ধরেন বইটি লেখার পিছনে তার উৎসাহ ও অনুপ্রেরণার গল্প। তিনি দীর্ঘদিন যাবৎ সাপ্তাহিক প্রতিবেশীতে কর্মরত ছিলেন। যদিও এটি তার প্রথম বই কিন্তু তিনি বিভিন্ন পত্রিকায় এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখালেখি করেন।

আর্চবিশপ বিজয় এন ডি‘ক্রুজ বলেন, বই আমাদের আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলে। তাই ভাল মানুষ হতে হলে বই পড়তে হবে। এছাড়াও তিনি লেখিকার বিভিন্ন দিক তুলে ধরেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশপগণ এবং অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ। তারা লেখিকাকে সাধুবাদ জানান এবং আগামী দিনের জন্য শুভ কামনা রাখেন। এছাড়াও অনুষ্ঠানকে আরও প্রাণবন্ত করতে নাচ-গান পরিবেশন করেন লেখিকার বিভিন্ন আত্মীয়-স্বজন। অনুষ্ঠানে প্রায় ৬৫ জন অতিথি উপস্থিত ছিলেন।

সংবাদদাতা: সজল বালা