তুমিলিয়া ধর্মপল্লীতে শিশু ও এনিমেটরদের প্রায়শ্চিত্তকালীন সেমিনার

ঢাকা মহাধর্মপ্রদেশীয় পবিত্র শিশুমংগল কমিটি এবং স্বাগতিক ধর্মপল্লীর উদ্যোগে “যিশুর ছোট্ট শিশুরাও একেকজন ক্ষুদে প্রেরণকর্মী”- এই মূলসুরের আলোকে বিগত ৯ মার্চ রোজ শনিবার তুমিলিয়া ধর্মপল্লীতে ধর্মপল্লীর শিশু ও এনিমেটরদের নিয়ে তপস্যাকালীন সেমিনারের আয়োজন করা হয়।

সেমিনারের শুরুতেই সকলের মঙ্গল কামনা করে পবিত্র খ্রিস্টযাগ অর্পণ করেন তুমিলিয়া ধর্মপল্লীর সহকারি পাল-পুরোহিত ফাদার ঝলক আন্তনী দেশাই। খ্রিস্টযাগের পর সিস্টার মেরী তৃষিতা মূলসুরের উপর সহভাগিতা উপস্থাপন করেন। অংশগ্রহণকারীদের জন্য পবিত্র সাক্রামেন্তের আরাধনা ও পাপস্বীকারের ব্যবস্থাও ছিল। অত্র ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার যাকোব স্বপন গমেজ, ফাদার ঝলক দেশাই, ফাদার প্রবাস রোজারিও, এসজে এবং ফাদার রিগেন কস্তা অংশগ্রহণকারীদের পাপস্বীকার শুনেন। এরপর এনিমেটর ও শিশুদের জন্য শ্রেণিভিত্তিক বাইবেল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

ঢাকা মহাধর্মপ্রদেশীয় পবিত্র শিশুমংগল কমিটির পক্ষ্ থেকে এনিমেটর ও শিশুদের মাঝে যিশু ও মা-মারীয়ার ছবি উপহার হিসেবে প্রদান করা হয়। সেমিনারে ৩৬০ জন শিশু, ৪০ জন এনিমেটর, ৬জন সিস্টার এবং ৪জন ফাদার উপস্থিত ছিলেন। এ সেমিনার বাস্তবায়ন করতে যারা বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতা করেছেন তাদের সকলকে ধন্যবাদ দিয়ে এবং শিশুদেরকে যিশুর ক্ষুদে প্রেরণকর্মী হয়ে ওঠার আহ্বান জানিয়ে সেমিনারের সমাপ্তি টানেন তুমিলিয়া ধর্মপল্লীর পাল-পুরোহিত ফাদার যাকোব স্বপন গমেজ।

 

সংবাদদাতা:সিস্টার মেরী তৃষিতা, এসএমআরএ