Categories সংবাদ

করোনা আক্রান্ত এলাকার মধ্যে তৃতীয় অবস্থানে গাজীপুর

‘আইইডিসিআর’ এর ওয়েবসাইটে প্রকাশিত তালিকা থেকে জানা যায়, তৃতীয় অবস্থানে আছে গাজীপুর মোট ২৩ জন করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। এর মধ্যে কালীগঞ্জের ৫ জন এবং কাপাসিয়ার ৬ জন রয়েছে

বাংলাদেশে ৮ মার্চ প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর ধাপে ধাপে বাড়তে থাকে ভাইরাসটির সংক্রমণ। গেল ৯ এপ্রিল ২৪ ঘণ্টায় দেশে শতাধিক করোনা সংক্রমিত রোগী শনাক্তের কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। এরপর থেকে শনাক্তের সংখ্যা কিছুটা কমলেও বাড়ে মৃত্যুর সংখ্যা।

করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর এ পর্যন্ত ঢাকার ৫২টি জায়গা লকডাউন করা হয়েছে। আইইডিসিআর জানায়, আজ পর্যন্ত দেশের ১৯ জেলায় সম্পূর্ণ লকডাউন করা হয়েছে।

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৪ জন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪ জনে। সারাদেশে  নতুন করে সংক্রমিত হয়েছেন ১৩৯ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২১ জনে।

 

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরে অবস্থানে রয়েছে ইউরোপের দেশ ইতালি,  স্পেন, মৃত্যুর তালিকার চার নম্বরে রয়েছে ফ্রান্স। এশিয়ার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ইরানে, এখানে এখন পর্যন্ত আক্রান্তে সংখ্যা ৭০ হাজার ২৯ জন। মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৫৭ জনের।