Categories সংবাদ

রামপুরাতে যাজকীয় ও ব্রতীয় জীবনের জুবিলি উৎসব উদযাপন

বিপুল উৎসাহ-উদ্দীপনা ও ধর্মীয় ভাব-গাম্ভীর্য সহকারে গত ২৯ এপ্রিল ২০২২ খ্রিস্টাব্দে মরো হাউজ, রামপুরাতে মহামান্য কার্ডিনাল প্যাট্রিক ডি’ রোজারিও, সিএসসি সহ ১৫ জন যাজকের হীরক, সুবর্ণ ও রৌপ্য জয়ন্তী উদযাপিত হয়েছে। এই মহোৎসবের মহাখ্রিস্টযাগে পৌরহিত্য করেন মহামান্য কার্ডিনাল মহোদয়। আরো উপস্থিত ছিলেন বিশপ থিওটোনিয়াস গমেজ, সিএসসি; ময়মনসিংহের বিশপ পনেন কুবি, সিএসসি; রাজশাহীর বিশপ জের্ভাস রোজারিও এবং সিলেটের বিশপ শরৎ ফ্রান্সিস গমেজ। মহামান্য কার্ডিনাল মহোদয় তার ব্রতীয় জীবনের ৬০ বছরের এবং যাজকীয় জীবনের ৫০ বছরের, শ্রদ্ধেয় ফাদার ফ্রাংক কু্ইনলিভেন, সিএস সি তার ব্রতীয় জীবনের ৬০ বছরের এবং যাজকীয় জীবনের ৫০ বছরের, শ্রদ্ধেয় ফাদার গিলবার্ট ল্যাগু, সিএসসি তার ব্রতীয় জীবনের ৬০ বছরের এবং শ্রদ্ধেয় ফাদার সমর ক্রুশ, সিএসসি তার ব্রতীয় জীবনের ৫০ বছরের জয়ন্তী পালন করেন। যাজকীয় জীবনের ২৫ বছরের জয়ন্তী পালন করেন শ্রদ্ধেয় ফাদার জেমস্ শ্যামল গমেজ, সিএসসি; শ্রদ্ধেয় ফাদার আন্তনী সুশান্ত গমেজ, সিএসসি; এবং শ্রদ্ধেয় ফাদার লরেন্স নরেশ দাশ, সিএসসি। এছাড়াও ব্রতীয় জীবনের ২৫ বছরের জুবিলি পালনকারী যাজকগণ হলেন শ্রদ্ধেয় ফাদার জর্জ কমল রোজারিও, সিএসসি; ফাদার ডমিনিক সরকার, সিএসসি; ফাদার লরেন্স রিবেরু, সিএসসি; ফাদার থাদ্দিউস হেমব্রম, সিএসসি; ফাদার প্লাসিড রোজারিও, সিএসসি; ফাদার উজ্জল রোজারিও, সিএসসি; ফাদার অমল রোজারিও, সিএসসি এবং ফাদার রবার্ট গমেজ, সিএসসি। মহামান্য কার্ডিনাল মহোদয় তার উপদেশে বলেন যে, ১৫ জন যাজকের জুবিলি উদযাপন যেন হয়ে উঠেছে পুরো পবিত্র ক্রুশ সংঘের জুবিলি উৎযাপন। তিনি এই যাজকদের জীবনাহ্বানের জন্য ঈশ্বরকে ধন্যবাদ জানান।

জুবিলি উৎসবে আরও উপস্থিত ছিলেন ভাতিকান দূতাবাসে  সেক্রেটারী মন্সিনিয়র মারিনকো এনটোলোভিক, পবিত্র ক্রুশ সংঘের ব্রাদারদের প্রদেশপাল ব্রাদার সুবল লরেন্স রোজারিও, সিএসসি; হলিক্রস কলেজের অধ্যক্ষ সিস্টার শিখা গমেজ, সিএসসি, এবং পবিত্র ক্রুশ সংঘের তিনটি শাখা থেকে আগত ফাদারগণ, ব্রাদারগণ, সিষ্টারগণ, এবং জুবিলি উৎযাপনকারীদের আত্মীয়স্বজনবৃন্দ।

পবিত্র খ্রিস্টযাগের পরমুহূর্তেই জুবিলি উৎযাপনকারী কার্ডিনাল মহোদয় ও যাজকদের সম্মানার্থে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। জুবিলি উৎযাপনকারীগণ তাদের অভিজ্ঞতা ও অনুভূতি সহভাগিতা করেন। জুবিলি উৎযাপনকারী প্রভিন্সিয়াল ফাদার জর্জ কমল রোজারিও, সিএসসি, তার সমাপনী বক্তব্য ও ধন্যবাদজ্ঞাপনের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি টানেন। অবশেষে, প্রীতিভোজের মধ্য দিয়ে দিনের কার্যক্রম শেষ হয়।

 

রিপোর্টার : অর্পণ  ক্লেমেন্ট কস্তা, সিএসসি