মিডিয়া কর্মীদের মাঝে “সিগনিস বাংলাদেশের” স্বাস্থ্য নিরাপত্তা সামগ্রী বিতরণ

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে বিভিন্ন পেশার মানুষ কর্মহীন সময় পার করলেও মিডিয়ার সাথে জড়িত ব্যক্তিরা ঝুঁকি নিয়েই কাজ করছেন। মিডিয়ার মধ্য দিয়ে চেষ্টা করছেন জনসাধারণকে সচেতনতা দান করে কোভিড-১৯ থেকে রক্ষা পেতে। ১৩ জুন ২০২০ খ্রিস্টাব্দে ঢাকার লক্ষ্মীবাজারে অবস্থিত খ্রীষ্টীয় যোগাযোগ কেন্দ্রে মিডিয়া কর্মীদের আশাবাদী করে তুলতে ও তাদের কাজের প্রশংসা করে সিগনিস বাংলাদেশের প্রেসিডেন্ট ফাদার বুলবুল আগষ্টিন রিবেরু বলেন, সিগনিস এদেশের মিডিয়া কর্মীদের কথা চিন্তা করে। যে মিডিয়া কর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়ায় সেই মিডিয়া কর্মীদের সুরক্ষা ও নিরাপত্তা দেওয়ার জন্য যথাযথ কর্তৃপক্ষকে আহ্বান করেন।

সিগনিস ওয়ার্ল্ডের সাথে সিগনিস বাংলাদেশ চায় সকল গণমাধ্যম কর্মী যেন সুস্থ থেকে নিরাপদে তাদের কাজ সম্পাদন করতে পারেন। গণমাধ্যম কর্মদের সুস্থ থাকা একান্ত প্রয়োজন। কেননা তারা সুস্থ থাকলে অনেক মানুষের উপকার হয়। মিডিয়া কর্মীদের সুরক্ষার জন্য এবং সচেতনতা বৃদ্ধিকল্পে সিগনিস বাংলাদেশ মিডিয়া কর্মীদের মাঝে পিপিই, ফেইস শিল্ড, মাস্ক, হাত ধোয়ার সাবান ইত্যাদি উপহার হিসেবে বিতরণ করে। কর্মীদের সাথে সাথে কিছু মাস্ক ও হাত ধোবায় সাবান কিছু দরিদ্র দোকানদার ও রিক্সাচালকদের মাঝেও বিতরণ করা হয়।

প্রিন্ট ও অডিও-ভিডিও মিডিয়া কর্মীদের কিভাবে নিজেদেরকে কোভিড থেকে রক্ষা করতে হবে সে বিষয়ে দিকনির্দেশনা দান করেন সিগনিস বাংলাদেশ প্রেসিডেন্ট। ভয় পেয়ে ঘরে বসে থেকে নয় কিন্তু যথার্থ সচতেনতা অবলম্বন করে কর্মে থেকে করোনা ও জীবনকে জয় করতে সকলকে স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলতে উদ্বুদ্ধ করেন। সাপ্তাহিক প্রতিবেশীর গ্রাফিক্স ডিজাইনার দীপক সাংমা, সিগনিস বাংলাদেশের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ে বলেন,  সিগনিস বাংলাদেশকে আমরা আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করি, দেশের এই সংকটময় মুহূর্তে আমাদের কথা চিন্তা করার জন্যে ও আমাদের প্রতি মনোযোগ দেয়ার জন্যে। আমরা সাহস পাচ্ছি আমাদের কাজে আরো বেশি মনোনিবেশ করতে।

‘সিগনিস’ কাথলিক যোগাযোগকারী ও মিডিয়াকর্মীদের একটি নিয়ে একটি এসোসিয়েশন। পৃথিবীর বেশ কিছু দেশের ন্যায় বাংলাদেশেও বিশপীয় সামাজিক যোগাযোগ কমিশনের প্রত্যক্ষ তত্ত্বাবধানে ও সহযোগিতায় সিগনিস বাংলাদেশের কার্যক্রম সারা বাংলাদেশেই পরিচালিত হচ্ছে।